আমাদের বজবজ বুলবুলের ত্রানে

কারা যেন বলেন, ‘এ হল ঘোর কলি, ভালো মানুষের দেখা এখন আর পাওয়া যায় না।’ আমি তাঁদের বলব, এসে দেখে যান একবার। কদিন আগে ‘আমাদের বজবজ’ ফেসবুক গ্রুপের মাধ্যমে তৈরি হওয়া “খুশির ঝুলি”র ডাকে সাড়া দিয়ে এত মানুষ বুলবুল ত্রাণে সাহায্যের জন্য আমাদের পাশে এসে দাঁড়ালেন আর আমরা বেশ বড় রকম সাহায্য পাঠাতে পারলাম সুন্দরবনের প্রত্যন্ত ক্ষতিগ্রস্ত এলাকায়। পোশাক, খাবার, ওষুধ, জল আর অফুরন্ত ভালোবাসা। এই সমস্ত সহৃদয় ব্যক্তিদের আমরা ধন্যবাদ জানিয়ে ছোট করব না। শঙ্খ, রাণা, মলয়, গৌতমদা, সুদীপ্ত, প্রলয়, মদন, ভাস্কর, নাসিব, দীপ, দিপুদা, বিপ্লব, সৌরভ, চিরঞ্জিত, পুষ্পেন আরও অনেকে সক্রিয় ভাবে এগিয়ে এসেছেন নিজেদের মূল্যবান সময় দিয়ে এই কাজকে সফল করতে।

সকলকে অনেক ধন্যবাদ জানাই ‘বুলবুল’ কবলিত এলাকার অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য। ত্রান নিয়ে আপনার, আমার প্রতিনিধি আগামী রবিবার রওনা দেবে ঐ বিপর্যস্ত এলাকায়। এর মধ্যেই প্রচুর মানুষ সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। তাদের কাছে আমরা কৃতজ্ঞ।
বিপর্যস্ত এলাকায় উপস্থিত স্বেচ্ছাসেবক দলের কাছ থেকে পাওয়া তথ্য অনুযায়ী, ঐ অঞ্চলের মানুষের এই মুহূর্তে সবথেকে বেশি প্রয়োজন খাদ্যের। তাই যারা ত্রান সামগ্রী সাহায্য করেছেন বা করবেন তাদের কাছে একান্ত অনুরোধ, যদি সম্ভব হয় তো ঐ অসহায় দের জন্য একটু খাবার বা খাদ্য সামগ্রী দিয়ে সহযোগিতা করবেন (চাল, ডাল, মুড়ি, বিস্কিট ইত্যাদি)।

আর হ্যাঁ, একবারের জন্য ভাববেন না ত্রান এর পরিমাণ নিয়ে, আপনার ছোট্ট ছোট্ট সহযোগিতা একত্রিত হয়ে ওদের মুখে হাসি ফোটাবেই।
আমাদের বিশ্বাস, বজবজ বাসি এগিয়ে আসতে জানে, অপরের প্রয়োজনে পাশে দাঁড়াতে জানে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

CHANGE LANGUAGE >>
error: No No No!! Cannot right click